• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কেউ কিনল না ম্যারাডোনার গাড়ি-বাড়ি 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২১, ০৬:১১ পিএম
কেউ কিনল না ম্যারাডোনার গাড়ি-বাড়ি 

দেখতে দেখতে কেটে গেল ম্যারাডোনাহীন ফুটবলের এক বছর। ২০২০ সালের ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ কর🦄েন ফুটবলের জাদুকর ম্যারাডোনা। ম্যারাডোনার রেখে যাওয়া ঋণ পরিশোধের জন্য তার সকল সম্পত্তি নিলামে তোলার আদেশ দিয়েছিলেন এক বিচারক। সেজন্য গতকাল (১৯ ডিসেম্বর) নিলামে উঠেছিল আর্জেন্টাইন কিংবদন্তির বাড়ি, গাড়িসহ আরও প্রায় ৯০টি পণ্য। কিন্তু দুঃখের বিষয় এসব কেনার জন্য কোন ক্♍রেতাই পাওয়া যায়নি। 

'টেন অকশন' নামের নিলামে উঠেছিল ম্যারাডোনার ব্যবহৃত বাড়ি গাড়িসহ অনন্যা সামগ্রীর। সেখানে জিনিসপত্রের দাম এতটাই বেশী ছিল যে তা কেনার কেউ সাহস করেনি। নিলামে উঠানো ব্যক্তিরা ধারণা করেছিল যে কমপক্ষে ১৫০০ জনের মতো সম্ভাব্য ক্রেতা পাবেন তারা। 

এই নিলামটি হয়েছিল মাত্র তিন ঘন্টার। আর এতে বিক্রি হয়েছিল শুধুমাত্র ২৬ হাজার ডলারের জিনিস। হিসাব অনুসারে দেখা যায়, ১.৪ মিলিয়ন ডলারের বেশি মূল্🎐যের সম্পত্তি নিলামে তোলা হয়েছিল। 

দিনের সর্বোচ্চ নিলাಞম ওঠে শিল্𓂃পী লু সেডোভার একটি বিশ্বমানের ফুটবল খেলোয়াড়ের পেইন্টিং। ‘বিটুইন ফিওরিটো এবং দ্য স্কাই’ এর জন্য ২১৫০ ডলার দাম দেওয়া হয়। এরপরে কিউবার প্রয়াত নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে ম্যারাডোনার একটি ছবি বিক্রি হয়। যা দুবাইয়ের একজন ক্রেতা ১৬০০ ডলার দিয়ে কিনে নেন।

নিলামে যে বাড়িটি উঠꦬেছিল তা ম্যারাডোনা নিজের বাবা মায়ের জন্য কিনেছিলেন। এই বাড়িটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৯ লাখ ডলার। বিএমডব্লু ৭৫০ গাড়ি নিয়ে সরাসরি মাঠের ভিতরে ঢুকেছিলেন তিনি, এই গাড়িটিও উঠেছিল নিলামে। তবে তা অ🐎বিকৃতই রয়ে গেছে। 

Link copied!